বেশি মূল্যের বই কিনে জিতে নিন আকর্ষণীয় মূল্যছাড়।

১৫০০ টাকা মূল্যের বই কিনলেই পাচ্ছেন ১.৬ কনভার্শন রেট।
৫০০০ টাকা মূল্যের বই কিনলে কনভার্শন রেট আরো কম, সর্বনিম্ন ১.৫

স্টকে আছে

বর্ণনা

অনশনের দুশো দিন পূর্ণ করেও বেঁচে রইল যে-ফজল আলী সে কি বাস্তব কোনও চরিত্র, নাকি এক প্রতীক? সে কি ছাঁটাই কোনও কর্মবী, নাকি মানুষের মুক্তিদাতা, মহান সংগ্রামী, সর্বহারার শ্রেষ্ঠ বন্ধু, সারা পৃথিবীর বুকে যে হানলো তীব্রতম আঘাত? ঘরে-ঘরে রাস্তায়-রাস্তায় দুঃখী মানুষ অপেক্ষা করবে ফজল আলীর জন্য। ফজল আলী শেখাবে- কী করে পটে বাঁধতে হয় পাথর, গড়ে তুলতে হয় দুর্গ, কী করে গাছের মতো প্রকৃতি থেকে টেনে নিতে হয় ভিটামিন, ক্যালসিয়াম, প্রোটিন। সেই অপেক্ষা শুরু হয়ে গেছে। ফজল আলী আসছে।

বেঁচে থাকতেই হবে, অথচ খাবার জুটবে না—এ-দুটো জিনিস মেলাতে পারলেই পৃথিবী এবং জীবন হয়ে উঠবে সুন্দর। ফজল আলী জেনে গেছে এই গৃঢ় খবর, জেনে গেছে এর গুপ্ত প্রক্রিয়া, সেই সাধনার কথা শেখাতেই সে আসছে। অপ্রতিরোধ্য তার গতি। ফজল আলী আসছে। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের এই নতুন উপন্যাসের বিষয় ভিন্ন, স্বাদ ভিন্নতর। কোথাও কৃত্রিমতা নেই, আমাদের চারপাশের চেনা জীবন তার সবটুকু স্বাভাবিকতা নিয়ে উপস্থিত, তবু আশ্চর্য তাজা এই কাহিনী। তাজা এবং অনন্য।

বইয়ের তথ্য

ISBN978-81-7066-439-0
প্রচ্ছদমদন সরকার
পৃষ্ঠা সংখ্যা১৫৮
ওজন ২০৫ গ্রাম
মাপ৭.২ × ৪.৯৫ × ০.৫ ইঞ্চি
বাঁধাইহার্ডব্যাক জ্যাকেট
প্রকাশকাল১ম সংস্করণ, ডিসেম্বর ১৯৮০
১০ম মুদ্রণ, ফেব্রুয়ারী ২০১৭

গুডরিডস রিভিউ

Write a review (you'll need to sign in to your Goodreads account or sign up) Showing 1-4
By Tahmina · ★★★☆☆ · November 14, 2019
saddest ............ ...more
By আহসানুল · ★★★☆☆ · September 29, 2018
বৌধায়ন চায় সমাজের জন্য কিছু করতে। বৌদি জয়তীর সাথে তার খিটিমিটি সম্পর্ক। সমীরণ একটা মাড়োয়াড়ি প্রতিষ্ঠানে দেহরক্ষীর কাজ করে। মনে মনে ভালবাসে মন্দাকে। মন্দা তার মালিকের মেয়ে। মন্দার বন্ধুর সংখ্যা অনেক। সে বড়লোকের খামখেয়ালী মেয়ে। যখন যার সাথে ইচ্ছে, ঘুরে বেড়ায়। তারপরও সারাক্ষণ কী এক নিঃসঙ্গতায় ভোগে। হরিদেব এর তার কাছ থেকে জিনিস আনার টাকা নিয়ে পরে ভুলে যায়। ছেলে হরিপদর ঘরে বউ টিকে না। এবার নিয়ে তৃতীয়বারের মত বিয়ের পিঁড়িতে বসেছে সে।

ফজল আলী। কারখানা বন্ধের প্রতিবাদে অনশন করতে শুরু করে সে সহ আরও কয়েকজন শ্রমিক। সমীরণের গাঁয়ের ছেলে, তাই সমীরণ মাঝে মাঝে দেখা করতে যায়। ফজল আলীদের দাব ...more
By Tazbeea · ★★★☆☆ · March 06, 2019
প্রথম অর্ধেক জোর করেই পড়ি। কারণ খাপছাড়া মনে হচ্ছিল।ভেবেছিলাম গল্পের মূল চরিত্র হওয়ার কথা ফজল আলীর অথচ সেই ফজলের কোন ভূমিকা নেই অনশন ছাড়া। শেষ অর্ধেকে ভুল ভাঙল।
ফজল আলী কারখানার চাকরি হারিয়ে অনশনে নামে আরও অনেকের সঙ্গে। কয়েকজন হাল ছেড়ে দেয়। কয়েক জন মারা যায়। ফজল আলী ২০০ দিন টানা অনশন করে যায়। এসময়ের মধ্যে সে বিখ্যাত হয়। তার জন্য পুলিশ পাহারা বসে, মিডিয়া আসে।সবাই বাহবা দেয় এতদিন না খেয়ে থাকার জন্য। কিন্তু সমস্যার সমাধানে, ফজল আলীদের অভাব ঘোচাতে কেউ আগায় না। সবাই তাকে ফুলের মালা দিয়ে নিজের জীবনে চলে যায়।
বৌধায়ন ভদ্র ঘরের ছেলে। সমাজের সমস্যা নিয়ে চিন্তা করে, সততার সাথে সমাধানে ...more
By Md. Faysal Alam · ★★★☆☆ · August 13, 2019
যদি এমন শিক্ষা সত্যি সত্যি মানুষ পেত, যদি ফজল অালীর মত সত্যি সত্যি কেউ এসে অামাদের শিখিয়ে দিত, কিভাবে না খেয়ে বেঁচে থাকা যায়, কিভাবে প্রকৃতির সাথে গাছের মত মিশে যাওয়া যায়, তবে সত্যিই দারুণ হত! ...more
SKU: 9788170664390 ক্যাটাগরি:
হালনাগাদ করা হচ্ছে…
  • কার্টে কোনো পণ্য নাই।