একটু উষ্ণতার জন্য

৳ ৪২৫

 ২৫০ (মুদ্রিত মূল্য)

বেশি মূল্যের বই কিনে জিতে নিন আকর্ষণীয় মূল্যছাড়।

১৫০০ টাকা মূল্যের বই কিনলেই পাচ্ছেন ১.৬ কনভার্শন রেট।
৫০০০ টাকা মূল্যের বই কিনলে কনভার্শন রেট আরো কম, সর্বনিম্ন ১.৫

স্টকে আছে

বর্ণনা

নরনারীর পারস্পরিক সম্পর্ক চিরকালীন অথচ চিরজটিল একটি বিষয়। সেই বিষয়কে যাঁরা বহুকোণ হীরকের মতো নানাদিক থেকে বিশ্লেষণের তীব্র আলো ফেলে দেখতে ভালবাসেন, শক্তিমান কথা শিল্পী বুদ্ধদেব গুহ তাঁদেরই একজন। প্রকৃতি যেমন তাঁর লেখায় প্রবল এক পটভূমি, প্রেমও তেমনই প্রধান এবং জোরালো এক অবলম্বন। এই প্রেম কখনও শরীরী, কখনও শরীরের ঊর্ধ্বে এক স্বর্গীয় অথচ জীবন্ত অনুভূতি।

আধুনিক মানুষের প্রেমের সমস্যা আরও অনেক সামাজিক সমস্যার মতোই যে ক্রমশ সূক্ষ্ম ও বহুধাখণ্ডিত হয়ে উঠেছে বুদ্ধদেব গুহ তা জানেন। জানেন বলেই প্রেমের এত বিচিত্র, গভীর ও বহু বর্ণরূপ ফুটে ওঠে তাঁর রচনায়। তাঁর এই নতুন উপন্যাসের প্রধান চরিত্র আধুনিক এক লেখক, যার মানসিকসত্তা খুঁজে বেড়াত সর্ব-অর্থে এক নারীকে, এক প্রকৃত ও সম্পূর্ণ মেয়েকে। ভালবেসে বিয়ে-করা স্ত্রী ক্রমশ সরে গিয়েছিল দূরে, তার সমস্ত অস্তিত্বকে পৌঁছে দিয়েছিল অনস্তিত্বে।

এমনসময় জীবনে এল ছুটি। এক অনুরাগিণী পাঠিকা। ধু-ধু তৃষ্ণাতুর জীবনে ছায়া-ঘেরাও য়েসিসের মতো স্নিগ্ধ ভালবাসার নিমন্ত্রণ হয়ে, হিম-হয়ে-যাওয়া হৃদয়ে তাপ সঞ্চারিত করার প্রতিশ্রুতি হয়ে। কিন্তু সত্যি পারল কি? শেষ পর্যন্ত কি সত্যি সুখী হতে পারল সুকুমার? জীবন কি সরল এক অঙ্ক? না তা নয়। এই তীব্র গভীর আশ্চর্য প্রেমের উপন্যাসে জীবনের এক বড়ো সত্যকেই শেষাবধি আবিষ্কার করেছেন বুদ্ধদেব গুহ।

বইয়ের তথ্য

ISBN978-81-7066-373-7
পৃষ্ঠা সংখ্যা২৪৬
ওজন ৩৫০ গ্রাম
মাপ৮.৫ × ৫.৫৫ × ০.৮ ইঞ্চি
বাঁধাইহার্ডব্যাক জ্যাকেট
প্রকাশকালপ্রথম প্রকাশ মে ১৯৮৭
২য় সংস্করণ, নভেম্বর ১৯৯৪
১২শ মুদ্রণ, ফেব্রুয়ারী ২০১৯

গুডরিডস রিভিউ

Write a review (you'll need to sign in to your Goodreads account or sign up) Showing 1-5
By BookFairy · ★★★★★ · November 02, 2018
I have just finished reading one of the best reads of my life in Bengali Literature. I don't know how many people have liked it or anything, but I have literally felt, cried, laughed, scared, shocked while reading this one.
The story revolves around the protagonist who is an advocate and also a writer and married to a well established women who is not dependent on him.
Instead of doing love marriage, they could not adjust with each other and the love started fading away for multiple reason.
At this time, another woman 'Chuti' fell in love with protagonist 'Sukumar Basu', because of the verge of ...more
By Farhan · ★☆☆☆☆ · June 13, 2019
ফালতু ক্যাটেগরিতে আরেকটা বই যোগ হলো। কাসেমদা রিলোডেড। ...more
By Alfie · ★★★★☆ · October 07, 2016
মনের অনুভূতি সাথে প্রকৃতির বেশ গোছালো বর্ননা । আসলে মনের গোপন কোন গুলো তুলে ধরতে চেয়েছেন। ...more
By Tanvir · ★★★★★ · December 02, 2018
যে পুরুষ চিরকাল কোন এক নরম হাতের উষ্ণতা খুঁজে ফিরেছে অথচ যে কারণেই হোক সে নির্ভরতা পাওয়া হয়ে উঠেনি । যে নারী ভালোবেসেছে, কাছে পেতে চেয়েছে, কিন্তু যথার্থ কিংবা অযথার্থ কারণেই সে পুরুষ থেকে দূরে চলে যেতে হয়েছে। এ উপন্যাস তাদের জন্য।

যারা কোথাও না কোথাও থিতু হয়েছে, সবকিছু শরীর আর টাকা সর্বস্ব বলে জেনে এসেছে- তাদের কাছে এটি উপভোগ্য না হবারই কথা। সূক্ষ অনুভুতি, পুরুষের ভেতরে চলা টানা পোড়ন, ভালোবাসা, নারীর দিকের আবাহন আর সাথে ম্যাকলাস্কিগঞ্জের প্রকৃতি আর মানুষেরা - সব মিলিয়ে অন্য একটা জগতে যেতে চাইলে, একটু অন্যরকম উষ্ণতার খোঁজ হিসেবে চমৎকার এক পাঠ্য এটি। ...more
By Afiur Rahman · ★★★★☆ · February 07, 2017
অসাধারণ। চরিত্র আর প্রকৃতির নিখুঁত বিশ্লেষণ আর বর্ণনা আমাকে মুগ্ধ করেছে। ম্যাকলাসকিগঞ্জের প্রাকৃতিক বর্ণনায় এমন বিমোহিত হয়েছি যে মনে হয়েছে মরবার আগে ওখানকার স্বর্গীয় সুন্দর প্রকৃতির মধ্যে একটু ঘুরে না আসতে পারলে জীবনটাই অপূর্ণ। আর প্রায় প্রতিটি চরিত্রের অন্দরমহল তো বটেই, সব অলিগলিও ঘুরিয়ে ফিরিয়ে দেখিয়েছেন বুদ্ধদেব গুহ।

মূল গল্পের প্লট আহামরি ভালো না লাগলেও পুরো বইতে বিশ্লেষণ ধর্মী যে দৃষ্টিতে লেখক জীবনের দিকে তাকিয়েছেন, তা বইটি ভালো লাগতে বাধ্য করেছে। ...more
« previous 1 3 4 5 6
SKU: 9788170663737 ক্যাটাগরি:
হালনাগাদ করা হচ্ছে…
  • কার্টে কোনো পণ্য নাই।