ব্যোমকেশ সমগ্র

৳ ১,৭০০

 ১,০০০ (মুদ্রিত মূল্য)

বেশি মূল্যের বই কিনে জিতে নিন আকর্ষণীয় মূল্যছাড়।

১৫০০ টাকা মূল্যের বই কিনলেই পাচ্ছেন ১.৬ কনভার্শন রেট।
৫০০০ টাকা মূল্যের বই কিনলে কনভার্শন রেট আরো কম, সর্বনিম্ন ১.৫

স্টকে আছে

বর্ণনা

বাংলা সাহিত্যের এক অতি প্রিয় চরিত্র ব্যোমকেশ বক্সী। ধারালো নাক, লম্বা চেহারা, নাতিস্থূল অবয়ব। অসামান্য পর্যবেক্ষণ-ক্ষমতা, অনবদ্য বিশ্লেষণী দক্ষতা। ‘শুধু বুদ্ধি দিয়েই যাবতীয় জটিল রহস্যের জট ছাড়ান এই সত্যান্বেষী। তবু কী রোমাঞ্চকর একেকটি ব্যোমকেশ-কাহিনী।আসলে ব্যোমকেশের গল্প-উপন্যাস নিছক গোয়েন্দা কাহিনী নয়। বরং সাহিত্যের ভোজে যা ছিল অপাঙ্‌ক্তেয়, সেই গোয়েন্দা-কাহিনীকে ব্যোমকেশ-কাহিনীর মধ্য দিয়ে চিরায়ত সাহিত্যের স্তরে উত্তীর্ণ করেছিলেন শরদিন্দু বন্দ্যোপাধ্যায়। জীবনকে এড়িয়ে ব্যোমকেশ-কাহিনীর সৃষ্টি করেননি তিনি। চেনা জীবনের মধ্যেই ফুটিয়ে তুলেছেন অচেনা চমক। এহেন ব্যোমকেশ-কাহিনীই এবার এক খণ্ডের দুই মলাটের মধ্যে। ব্যোমকেশের প্রতিটি গল্প-উপন্যাস এই অখণ্ড সংগ্রহে সাজানো হয়েছে কালানুক্রমিক বিন্যাসে। ব্যোমকেশ-জীবনের এক ধারাবাহিক চলচ্ছবি এই গ্রন্থ।

বইয়ের তথ্য

ISBN978-81-7215-355-7
প্রচ্ছদসুনীল শীল
পৃষ্ঠা সংখ্যা১০০৮
ওজন১ কেজি ২৯০ গ্রাম
মাপ৯.৬ × ৬.২ × ১.৯ ইঞ্চি
বাঁধাইহার্ডব্যাক জ্যাকেট
প্রকাশকাল১ম সংস্করণ, মে ১৯৯৫
২৪তম মুদ্রণ, জুন ২০১৯

গুডরিডস রিভিউ

Write a review (you'll need to sign in to your Goodreads account or sign up) Showing 1-5
By সালমান · ★★★★☆ · March 27, 2017
বাংলা সাহিত্যে ব্যোমকেশ একদম প্রথম দিককার গোয়েন্দা (তার ভাষায় সত্যান্বেষী) হলেও এখনও তার জুড়ি মেলা ভার। শার্লক, পয়রট দ্বারা অনুপ্রাণিত হয়ে লেখা হয়েছিল, কিন্তু ব্যোমকেশের চরিত্রায়নে স্বকীয়তা চোখে পড়ার মতন।

আমার কাছে যে কারণে সবচেয়ে উপাদেয় মনে হয়েছে তা হচ্ছে ব্যোমকেশ সহ আশেপাশের সব চরিত্রের আটপৌরে আচরণ। এমন সাংসারিক গোয়েন্দা আর কোথায় পাবেন? আর ভিলেন/ খল চরিত্রগুলোও যেন সমাজের অন্ধকার দিকের প্রতিমূর্তি। এরকমই আমার ভালো লাগে, কারণ মানুষের জীবনে বিপদ কিন্তু বলে কয়ে আসে না। মুহূর্তের ব্যবধানে ওলট পালট হয়ে যায়, আর তখন দরকার পড়ে সত্য অনুসন্ধানের। কালের পার্থক্যের কারণে কিছু কেস এখন ...more
By Israt · ★★★★★ · August 24, 2019
অত্যন্ত সুখপাঠ্য, লাইট রিডিং এর জন্য বেস্ট।

ভালো লাগার একটা মুখ্য কারণ লেখনী। এরকম স্মুথ লেখনী পড়ে ভীষণ আরাম। ব্যস্ততার মাঝেও ৪ দিনে ১০০০ পেইজের বই শেষ।

ব্যোমকেশের সাথে ক্ষেত্র বিশেষে শারলকের মিল পাওয়া গেলেও তার নিজস্ব স্বকীয়তা আছে। আবার ব্যোমকেশের সংসারী দিকটা দেখতে ভালো লেগেছে। শেষের দিকে অজিতকে লেখক কেন অমন গায়েব করে দিল বুঝতে পারলাম না যদিও।

গল্পগুলোকে ৪ তারাই দিতাম হয়ত, লেখনীর জন্য ৫ তারা দিলাম। ...more
By বিমুক্তি(Vimukti) · ★★★★☆ · September 01, 2020
নবম শ্রেণীতে আমার বেশিরভাগ অবসর জুড়েই ছিল এই বই। পুরো এক বছরের সঙ্গী....সহজ কথা নয় কিন্তু! ...more
By Tasnim Dewan · ★★★★☆ · October 05, 2020
বাংলার শার্লক হোমস অবশ্য ব্যোমকেশ নিঃসন্দেহে। গোয়েন্দা কাহিনী যাদের ভাল লাগে তাদের অবশ্য পাঠ্য ব্যোমকেশ। উল্লেখযোগ্য গল্পগুলো হচ্ছে চিড়িয়াখানা, বেণীসংহার, মাকড়সার রস, সত্যান্বেষী, অর্থমনর্থম্‌, সত্যান্বেষী, পথের কাঁটা, মাকড়সার রস, চোরাবালি, অগ্নিবাণ, উপসংহার, রক্তমুখী নীলা, চিত্রচোর, দুর্গরহস্য, অমৃতের মৃত্যু, শৈলরহস্য, অচিন পাখি, কহেন কবি কালিদাস, রুম নম্বর দুই, ছলনার ছন্দ, শজারুর কাঁটা, লোহার বিস্কুট ও বিশুপাল বধ। ...more
By Sabbir · ★★★★★ · June 24, 2016
যদিও দু'জনের মধ্যে বেশ কিছু পার্থক্য বিদ্যমান তবুও ব্যোমকেশ বক্সী কে বাংলার শার্লক হোমস বললে মোটেই অতিশয়োক্তি হবে না।

আর বইটি সম্পর্কে কিছু কথা বলতে হয়। শেষ গল্পটি অসম্পূর্ণ। শরদিন্দু বন্দোপাধ্যায় গল্পটি শেষ করে যেতে পারেন নি। মনের মধ্যে একটা জিজ্ঞাসা কাজ করেছিল,শেষ পর্যন্ত ব্যোমকেশ,সত্যবতী,অজিতের কি হল? বইটির শেষে লেখকের একজন গুণগ্রাহী প্রতুলচন্দ্র গুপ্তের লেখা পরিশিষ্ঠের মাধ্যমে সে কৌতুহলের নিবৃত্তি ঘটেছে।

ভাল থেকো ব্যোমকেশ।পাঠকের অন্তরালে চলুক তোমার এই সত্যান্বেষণ। ...more
« previous 1 3 4 5 6 7 8 9
SKU: 9788172153557 ক্যাটাগরি সমূহ: ,
হালনাগাদ করা হচ্ছে…
  • কার্টে কোনো পণ্য নাই।