বাড়ি বদলে যায়

৳ ২৫৫

 ১৫০ (মুদ্রিত মূল্য)

বেশি মূল্যের বই কিনে জিতে নিন আকর্ষণীয় মূল্যছাড়।

১৫০০ টাকা মূল্যের বই কিনলেই পাচ্ছেন ১.৬ কনভার্শন রেট।
৫০০০ টাকা মূল্যের বই কিনলে কনভার্শন রেট আরো কম, সর্বনিম্ন ১.৫

স্টকে আছে

বর্ণনা

নিজস্ব একটুকরো মাথাগোঁজার ঠাঁই মধ্যবিত্ত জীবনের সাধ-স্বপ্নের চেহারাটা যেমন একদিকে, আরেকদিকে সেই স্বপ্নের লক্ষ্যে পৌঁছানো মানুষের চেহারা বদলের ছবিটি আশ্চর্যভাবে ফুটে উঠেছে বাড়ি বদলে যায় উপন্যাসে।

বইয়ের তথ্য

ISBN978-81-7066-398-0
প্রচ্ছদসুধীর মৈত্র
পৃষ্ঠা সংখ্যা১২০
ওজন ১৭৩ গ্রাম
মাপ৭.১৫ × ৪.৯৫ × ০.৪ ইঞ্চি
বাঁধাইহার্ডব্যাক জ্যাকেট
প্রকাশকাল১ম সংস্করণ, জানুয়ারী ১৯৮৬
৯ম মুদ্রণ, আগস্ট ২০১৮

গুডরিডস রিভিউ

Write a review (you'll need to sign in to your Goodreads account or sign up) Showing 1-5
By Rifat · ★★★★☆ · October 26, 2020
সাধারণ মধ্যবিত্তদের মাঝে ভাড়াটে/ভাড়াটিয়া শব্দটি কত পরিচিত!

পাড়ায় কেউ নতুন কাউকে দেখলেই,
- 'তোমরা থাকো কোথায়?'
-'অমুকের বাসায় ভাড়া থাকতে এসেছি।' এখানে নতুন; কেউ তো আর চিনবে না। তাই বাড়িওয়ালার নামটাই ভরসা :D

গ্রাম ছেড়ে মফস্বল এলাকা কিংবা শহর এলাকার দিকে গেলে দেখা যায় কত শত মানুষ ভাড়া বাসায় থাকে। কেউ কাজের জন্য থাকতে এসেছে আবার কেউ উন্নত জীবনযাত্রা কিংবা সন্তানদের জন্য মানসম্পন্ন পড়াশোনার ব্যবস্থা করতে এসেছে।

উপন্যাসটিতে ধ্রুব ও প্রীতি দম্পতি এই সাধারণ মধ্যবিত্ত ভাড়াটে সম্প্রদায়েরই প্রতিনিধি। ধ্রুব'র পরিবারে ছিল মা,বাবা,দুই দাদা, তাদের স্ত্রী-সন্তানেরা আর ছোট বোন সুমিতা। তবে ওরা যে ...more
By NaYeeM · ★★★★★ · August 09, 2020
আমরা প্রায় মানুষ ভাড়া-বাসাতে থাকি তাইনা?
এই বাসা ভাড়া নিয়ে থাকতে গেলে কম সমস্যাতে পরতে হয়না কিন্তু! ভাড়া দিতে একটু দেরি হলেই ভাড়িওয়ালার কত কথা! তাছাড়া আরো কত কি রকমের সমস্যা তো লেগেই থাকে। তাছাড়া আশপাশের প্রতিবেশী এক হয়ে বাড়িওয়ালা নিয়ে গাল মন্দ করার মতন শান্তি যেন আর নাই, এসব ভাড়াটিয়াদের তখন আপন আত্মীয়ের চেয়ে কম মনে হয়না... আবার এদের মধ্যে কিছু আমার মা-এর মতন ভাড়া বাসাতে থাকতে থাকতে নিজ বাসা করার স্বপ্ন দেখতে থাকেন, এক দীর্ঘশ্বাসের সাথে বলেন "নিজে যে কবে একটা বাড়ি করবো, কবে নিজের বাসাতে গিয়ে থাকবো"
এমন একটা টপিকে বই হলে কিন্তু মন্দ হয়না!!

আসলে বইটা পড়ার সময় আপনি নিজের ...more
By Wasee · ★★★★☆ · March 13, 2019
ব্যাংক থেকে ফেরার সময় গলির মুখে থমকে দাঁড়ায় ধ্রুব। একটা জীর্ণ বাড়ির ধারে ছোট ছোট ছেলেমেয়েকে সাথে নিয়ে বিহবল অবস্থায় দাঁড়িয়ে আছে এক মহিলা, চোখেমুখে অপমান আর হতাশার স্পষ্ট ছাপ। ফুটপাতে স্তূপ হয়ে পড়ে আছে সংসারের যাবতীয় আসবাব, কেউ যেন ঘৃণা আর তাচ্ছিল্যভরে ছুঁড়ে ফেলে দিয়েছে। খাট, আলমারি, ড্রেসিং টেবিল; ত্রিভঙ্গ হয়ে পড়ে আছে নারকেল ছোবড়ার পুরু গদি। চারপাশ ঘিরে বালতি, মগ, হাড়িকুড়ি। উল্টে পড়ে থাকা অ্যালুমিনিয়ামের পাতিলে আধসিদ্ধ ভাত-তরকারি দেখে বোঝা যায় খালিপেটেই বেরিয়ে পড়তে হয়েছে ওদের। আশেপাশে জড়ো হয়ে উৎসুক জনতা, তাদেরই একজনের মুখে শুনতে পাওয়া যায়; "ভাড়াটে উচ্ছেদ!"

হয়তো বা ...more
By সালমান · ★★★★★ · June 05, 2018
এরকম টপিকে এভাবে লেখা যায় না পড়লে বুঝতাম না ^_^ ...more
By Amit · ★★★★☆ · August 15, 2020
রমাপদ চৌধুরী'র সাহিত্য আকাদেমি পুরস্কারপ্রাপ্ত উপন্যাস 'বাড়ি বদলে যায়'। স্বল্প পরিসরের এই উপন্যাসটির বিষয়বস্তু আমাদের সুপরিচিত। নিজস্ব একটুকরো মাথাগোঁজার ঠাঁই মধ্যবিত্ত জীবনের সাধ-স্বপ্নের চেহারাটা যেমন একদিকে, আরেকদিকে সেই স্বপ্নের লক্ষ্যে পৌঁছানো মানুষের চেহারা বদলের ছবিটিকেও আশ্চর্যভাবে তুলে ধরেছেন রমাপদ চৌধুরী। সহজ ও সাবলীল ভঙ্গিমায় লেখা এই উপন্যাস তাই মনে দাগ কেটে যায় খুব স্বাভাবিকভাবেই। ...more
« previous 1 3 4 5
SKU: 9788170663980 ক্যাটাগরি:
হালনাগাদ করা হচ্ছে…
  • কার্টে কোনো পণ্য নাই।